Popular Blogger Templates Theme | জনপ্রিয় ব্লগার টেমপ্লেট থিম |

Popular Blogger Templates Theme | জনপ্রিয় ব্লগার টেমপ্লেট থিম | professional blogger templates free | blogger themes free download | premium blogger templates | প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট

Popular Blogger Templates Theme | জনপ্রিয় ব্লগার টেমপ্লেট থিম |
Popular Blogger Templates Theme | জনপ্রিয় ব্লগার টেমপ্লেট থিম | professional blogger templates free | blogger themes free download | premium blogger templates | প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট

যারা অনলাইন থেকে খুব সহজে ইনকাম করতে চান তাদের জন্য সহজ একটি উপায় ওয়েবসাইট নির্মাণ করে আর্টিকেল লিখে টাকা ইনকাম করা । অর্থাৎ গুগল এডসেন্স অ্যাপ্রুভ করে ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে । খুব সহজেই এডসেন্সের মাধ্যমে ইনকাম করা সম্ভব । পাশাপাশি ঘরে বসে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে পারেন । আমরা আজকে দেখাবো ।কিভাবে আপনি খুব সহজেই। ভালো ব্লগার টেম্পলেট ব্যবহার করে । গুগল এডসেন্স অ্যাপ্রুভ পেতে পারেন । তার কয়েকটা টিপস এন্ড ট্রিকস ।

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভে ব্লগার টেমপ্লেট। 

আপনি যত ভালো দামি আর্টিকেল ই লেখেন না কেন । গুগল এডসেন্স অ্যাপ্রুভ পাবেন না । তার কারণ স্পষ্ট নেভিগেশন । যদি স্পষ্ট নেভিগেশন না হয় । তাহলে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল দেয় না । কারণ আপনাকে ভালো একটা নেভিগেশন সাজাতে হবে । একটি ভালো মানের ডিজাইন করতে হবে । নেভিগেশন অর্থাৎ মেনু গুলো খুব সুন্দর ভাবে সাজাতে হবে । আমরা অনেকেই জানিনা। কিভাবে নেভিগেশন সাজাতে হয় । সেক্ষেত্রে টেম্পলেটগুলো ব্যবহার করতে পারেন । কারন টেমপ্লেটে  সহজেই নেভিগেশন দেওয়া থাকে । যার মাধ্যমে গুগল এডসেন্স পেতে আমাকে সহায়তা করতে পারে।

একটা ব্লগার থিম টেমপ্লেট কিভাবে ডাউনলোড করবেন ।

একটা ওয়েবসাইট ডিজাইনের উপর নির্ভর করে । একটা টেমপ্লেট ব্যবহার করার জন্য । প্রথমে ডিজাইন টি বেছে নিন । ডিজাইন টা কেমন হয়েছে দেখতে কেমন লাগতেছে । আপনার পছন্দ হয় কিনা, অথবা আপনার পাশের ব্যক্তির সাথে শেয়ার করুন । এটা তার পছন্দ হয় কিনা ।তারপর দেখুন পোস্ট কেমন দেখাচ্ছে ,অর্থাৎ আর্টিকেল মানুষ দেখে সহজেই পড়তে পারবে কিনা । তারপরে দেখুন, প্লিজ স্প্রিট অর্থাৎ এই ওয়েবসাইটটিতে ভিজিট করলে, একজন ইউজার কত দূরত্ব ওয়েবসাইটটি দেখতে পাবে। যদি ভাল হয়,তাহলে এটি ব্যবহার করতে পারেন ।

এসইও ফ্রেন্ডলি হওয়া টেমপ্লেট কেন গুরুত্বপূর্ণ ।

এসইও ফ্রেন্ডলি হওয়া গুরুত্বপূর্ণ এই জন্য যে, আপনার ওয়েবসাইটটি কত দ্রুত লোড নিচ্ছে । একজন ইউজার অথবা গুগলের রোবট । আপনার ওয়েবসাইটে ভিজিট করলে, কত দ্রুত ওয়েবসাইটটি শো হবে বা সামনে আসবে । যদি দ্রুত ওয়েবসাইট লোড নেয় বা সামনে আসে তাহলে ওয়েবসাইটের রেংকিং গুগোল বাড়িয়ে দেয়। একজন ব্লগার জানে,একটা ভিজিটর তার কাছে কত গুরুত্বপূর্ণ । এই কারণেই এসইও ফ্রেন্ডলি থিম বা টেমপ্লেট জরুলি। ওয়েবসাইটটিতে টাইটেল ট্যাগ ডিসক্রিপশন এগুলো সঠিক কাজ করে কিনা দেখে নেওয়া গুরুত্বপূর্ণ । কারণ একজন ইউজার, টাইটেল /ডিসক্রিপশন এগুলো লিখেই গুগলে সার্চ করে । গুগোল আপনার ওয়েবসাইট থেকেই এ তথ্যগুলো সংগ্রহ করে । যার ফলে প্রতিনিয়ত ওয়েবসাইটে  ভিজিট করতে হয় । সে ক্ষেত্রে কত দূরত্ব ওয়েবসাইটে ভিজিট করতে পারলো । এটি একটা গুরুত্বপূর্ণ বিষয় ।

ফ্রী বা পেইড ব্লগার টেমপ্লেট । কি ব্যবহার করব ।

প্রথমে অনুরোধ করবো,আপনি একটা ফ্রি থিম বা টেমপ্লেট দিয়ে শুরু করুন ।কারন একটা পেইড টেমপ্লেটে যা থাকে, প্রায় সবগুলো সুবিধায় একটা ফ্রি টেমপ্লেট বা থিমে দেওয়া থাকে । যখন ব্লগিং করে সাকসেস গেম করতে পারবেন । তখন আপনি একটি পেইড থিম বা টেমপ্লেট নিবেন ।  আগে free-tremplate ব্যবহার করাই ভালো তবে ভালো এবং স্পষ্ট নেভিগেশন দেখে একটা থিম ব্যবহার করবেন । যখন ব্লগিং করে সাকসেস গেম করতে পারবেন । তখন আপনি একটি পেইড থিম বা টেমপ্লেট নিবেন ।  আগে free-tremplate ব্যবহার করাই ভালো তবে ভালো এবং স্পষ্ট নেভিগেশন দেখে একটা থিম ব্যবহার করবেন ।  

দশটা এসইও ফ্রেন্ডলি ব্লগার থিমস দেয়া হলো ।

এ টেম্পলেটগুলো এখান থেকে ডাউনলোড করে আপনার ব্লগারে ব্যবহার করতে পারেন কিভাবে আপনি টেম্পলেটগুলো ডাউনলোড করবেন কিভাবে টেম্পলেটগুলো সেটআপ করবেন কিভাবে ব্লগার ওয়েবসাইট সেটআপ করবেন তার জন্য এই পোস্টটি দেখুন এখানে বিস্তারিত অনেক কিছু শেয়ার করা হয়েছে আশা করি খুব সহজেই নিজেই ব্লগার ওয়েবসাইট খুলতে পারবেন নিজেই এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন ।
01 SpotBuzz Blogger Template এটা মোটামুটি মানের একটা ভালো টেমপ্লেট ফ্রি এবং পেইড ভার্সন রয়েছে । আপনি চাইলে ফ্রি ব্যবহার করতে পারেন । আবার আপনি চাইলে টাকা দিয়েও এটা কিনে ব্যবহার করতে পারেন । তবে প্রাথমিক অবস্থায় ফ্রি ব্যবহার করার অনুরোধ থাকবে। (ডাউনলোড লিনক )
এটার ব্যায়ামও ভার্সন রয়েছে চাইলে দেমো ভার্শন দেখে খুব সহজেই চেক করে নিতে পারেন দেখতে কেমন লাগে নিচে দেখুন লিঙ্ক দেওয়া রয়েছে দেখে পছন্দ হলে এটি ব্যবহার করুন ( ডেমো লিঙ্ক )

02 Click Mag Blogger Template

এসইও ম্যাগ একটি পেশাদার প্রতিক্রিয়াশীল ব্লগার টেমপ্লেট যা বিজ্ঞাপন এবং অ্যাডসেন্সের জন্য নিখুঁত ব্লগার থিম। এসইও ম্যাগ ব্লগার টেমপ্লেটটি সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য এবং নমনীয় যে কোনও আকারের পর্দার সাথে মানানসই করার জন্য ডিজাইন করা হয়েছে। এসইও ম্যাগ ব্লগার টেমপ্লেটটি ব্লগার সাইটগুলিতে উপলব্ধ সেরা এসইও কৌশলগুলির সাথে তৈরি করা হয়েছে এবং আপনাকে সার্চ ইঞ্জিনগুলিতে সেরা ফলাফল প্রদান করবে৷
নিউজপেপার ব্লগার টেমপ্লেটকে ফিনিশিং টাচ দেওয়ার জন্য ফিচার গ্যাজেট এবং ভিডিও সেকশন গ্যাজেট যা আমরা ডিজাইনটিকে একটি ফিনিশড লুক দিতে ব্যবহার করি। এই প্রতিক্রিয়াশীল ব্লগার টেমপ্লেটটি লোড করার জন্য অত্যন্ত দ্রুত এবং SEO এবং Adsense সামঞ্জস্যের জন্য অত্যন্ত ভালভাবে অপ্টিমাইজ করা হয়েছে। এই টেমপ্লেটটির কনফিগারেশন এবং ইনস্টলেশন সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা উদ্বেগ থাকলে, অনুগ্রহ করে আমাদের সাথে যোগাযোগ করুন।

04 Tubify Blogger Template

 
এবং দ্রুত লোড হয়। এতে প্রি-কোডেড এসইও মেটা ট্যাগ রয়েছে যা ওয়েবসাইট বা ব্লগকে ভালো র‍্যাঙ্কিং পেতে সার্চ ইঞ্জিনের সাথে ডিল করতে সাহায্য করে। এটি অনুমোদিত সমস্ত ভাষা সমর্থন করে। এই থিমটি পরিচালনা করার জন্য সহজবোধ্য আপনি সহজেই এই থিমের বৈশিষ্ট্য এবং ফাংশনগুলি পরিবর্তন করতে পারেন এছাড়াও এই থিমটি সমস্ত রঙের সংমিশ্রণে আকর্ষণীয় দেখাবে। 
এটিতে অ্যাডসেন্স-বান্ধব কোড রয়েছে যা ব্লগ বা ওয়েবসাইটকে সহজেই অ্যাডসেন্স প্রোগ্রাম বা অন্য কোনও অনুমোদিত প্রোগ্রাম পেতে সাহায্য করে। যেহেতু এটি নমনীয়, এটিতে অসংখ্য বিজ্ঞাপন রয়েছে যেখানে আপনি সহজেই অধিভুক্ত বিজ্ঞাপন বা আপনার স্পনসরশিপ ব্যানারগুলি প্রদর্শন করতে পারেন৷ আপনার ওয়েবসাইট পেশাদার করতে

05 Seofy Blogger Template

এর নমনীয়তা এত নিখুঁত যে এটি ব্যবহারকারীর ডিভাইসের পাশাপাশি পর্দার আকার অনুযায়ী নিজেকে সামঞ্জস্য করে। এসইও প্রস্তুত, ব্রাউজার সামঞ্জস্য, প্রতিক্রিয়াশীল, ওয়ার্ডপ্রেস থেকে অভিযোজিত, সামাজিক বুকমার্ক প্রস্তুত, থাম্বনেইল পোস্ট, বিজ্ঞাপন প্রস্তুত, ড্রপ ডাউন মেনু, সাদা, লাল, কালো, সবুজ, ফ্যাশন, মার্জিত, সাধারণ, 2টি কলাম, হোয়াটসঅ্যাপ শেয়ারিং, ম্যাগাজিন, সংবাদ, ব্রেডক্রাম্ব নেভিগেশন রেডি, গুগল, ব্লগার লেআউট সংস্করণ 3.0, এএমপি, মেগা মেনু।

06 JobPortal Blogger Template

ব্রাউজার সামঞ্জস্য, ব্রেডক্রাম্ব নেভিগেশন প্রস্তুত, ড্রপ ডাউন মেনু, 3টি কলাম, প্রযুক্তি, বহু রঙ, সামাজিক বুকমার্ক প্রস্তুত, ওয়ার্ডপ্রেস থেকে অভিযোজিত, মার্জিত, সংবাদ, 1 ডান সাইডবার,  ব্যবসা, ব্যবসা এবং সংস্থা, ব্যবসা এবং সংস্থা, হোয়াটসঅ্যাপ শেয়ারিং, 2 কলাম, হলুদ, নীল, সবুজ, বেগুনি, গুগল, এএমপি।
শেষ পর্যন্ত, আপনি যদি আপনার ব্লগের জন্য এই থিমটি বেছে নিয়ে থাকেন তবে ব্যক্তিগত বা পেশাদার ওয়েবসাইটের জন্যও এটি সেরা পছন্দ। সহজ, দ্রুত লোডিং, প্রতিক্রিয়াশীল, এসইও প্রস্তুত, ওয়ার্ডপ্রেস থেকে অভিযোজিত, বিজ্ঞাপন প্রস্তুত, রেটিনা প্রস্তুত, ড্রপ ডাউন মেনু, সামাজিক বুকমার্ক প্রস্তুত, পৃষ্ঠা নেভিগেশন মেনু, পোস্ট থাম্বনেল, পরিষ্কার, ব্রাউজার সামঞ্জস্য, 2টি কলাম, মার্জিত, সাদা, স্টাইলিশ, হোয়াটসঅ্যাপ শেয়ারিং, ফ্রি প্রিমিয়াম, 1 ডান সাইডবার, নিউজ, গ্রিড, প্রযুক্তি, কালো, ম্যাগাজিন, গুগল, এএমপি, মেগা মেনু, স্লাইডশো।
এতে অ্যাকশন কালার হিসেবে কালো, সাদা এবং সবুজ রঙের সমন্বয় রয়েছে। ট্যাবড উইজেট রেডি, স্লাইডশো, পৃষ্ঠা নেভিগেশন মেনু, লাল, সাদা, কালো, সবুজ, বিজ্ঞাপন প্রস্তুত, 1 সাইডবার, 1 ডান সাইডবার, ক্লিন, মিনিমালিস্ট, এসইও রেডি, ম্যাগাজিন, ফ্রি প্রিমিয়াম, ডান সাইডবার, গ্যালারি, 
পোস্ট থাম্বনেল, প্রতিক্রিয়াশীল, সোশ্যাল বুকমার্ক রেডি, ড্রপ ডাউন মেনু, ২টি কলাম, ফাস্ট লোডিং, ব্রাউজার সামঞ্জস্য, ওয়েব২.০, হোয়াটসঅ্যাপ শেয়ারিং, মেগা মেনু, ৩টি কলাম ফুটার, অ্যাপস, অ্যাপস স্টোর, অ্যাপস ওয়েবসাইট, গুগল, এএমপি।
দ্রুত লোডিং যদি আমরা বলি যে এটি এক সেকেন্ডেরও কম সময়ে লোড হয় তবে এটি ভুল নয়। এটিতে একটি মোবাইল-ফার্স্ট ভিউ রয়েছে যা এই থিমটিকে ব্যবহারকারী-বান্ধব করে তোলে৷ এটি ফায়ারফক্স, ক্রোম এবং অন্যান্য সহ বিভিন্ন ব্রাউজারগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। 
এই ব্লগার থিম খুব মিনিমালিস্ট এবং অপ্টিমাইজ করা চেহারা পাওয়া যায়. এটি এসইও অপ্টিমাইজ করা হয়েছে এবং এতে একটি মোবাইল নেভিগেশন মেনু রয়েছে। এই থিমটি ব্যবহার করে আপনি সহজেই কাস্টমাইজেশন সঞ্চালন করতে পারেন এবং আপনার সামগ্রীকে আরও আকর্ষণীয় এবং নজরকাড়া করে তুলতে পারেন৷ এটি খুব অল্প সময়ের মধ্যে স্ট্যান্ডার্ড ব্লগ তৈরি করতে সাহায্য করে। সহজ, দ্রুত লোডিং, প্রতিক্রিয়াশীল, এসইও প্রস্তুত,

10 Need Mag Blogger Template

এই চূড়ান্ত ব্লগিং ব্লগস্পট থিমটি আপ টু ডেটেড ফাংশন এবং উইজেট সহ সর্বশেষ প্রজন্মের কোডিং কাঠামোর উপর নির্মিত। এই বৈশিষ্ট্য-সমৃদ্ধ থিমটি একটি ভারসাম্যপূর্ণ ম্যাগাজিন থিম যা ন্যূনতম প্রচেষ্টার সাথে যেকোনো নিউজ ম্যাগাজিন ব্লগ তৈরি করতে ব্যবহার করা যেতে পারে,
একই সাথে এই থিমটি প্রযুক্তি, সৌন্দর্য, মেকআপ এবং অন্যান্য কুলুঙ্গির জন্য উচ্চ-মানের ব্লগ তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। ফ্যাশন স্লাইডশো, লাল, গ্যালারি, ইমেল সাবস্ক্রিপশন উইজেট প্রস্তুত, 3টি কলাম ফুটার, বিজ্ঞাপন প্রস্তুত, সাদা, 1 সাইডবার, 1 ডান সাইডবার, ক্লিন,
মিনিমালিস্ট, এসইও রেডি, ম্যাগাজিন, ফ্রি প্রিমিয়াম, ডান সাইডবার, পোস্ট থাম্বনেল, প্রতিক্রিয়াশীল, সামাজিক বুকমার্ক প্রস্তুত , ড্রপ ডাউন মেনু, 2 কলাম, দ্রুত লোডিং, ব্রাউজার সামঞ্জস্য, হোয়াটসঅ্যাপ শেয়ারিং, মার্জিত, গুগল, এএমপি