bijoy 52 free download 2022

Bijoy 52 Free Download। bijoy bayanno free download for windows 10।bijoy bayanno free download for windows 10 64 bit।bijoy bayanno 2022 free download।bijoy 52 free download 2022

bijoy 52 free download 2022
Bijoy 52 Free Download। bijoy bayanno free download for windows 10।bijoy bayanno free download for windows 10 64 bit।bijoy bayanno 2022 free download।bijoy 52 free download 2022

বন্ধুরা সবাই কেমন আছেন, আপনাকে স্বাগতম জানাচ্ছি bd124.com । আসুন আমরা জেনে নেই, কিভাবে বিজয় বায়ান্ন সফটওয়্যার ডাউনলোড করব। 


বিজয় বায়ান্ন কি? কাজ করা হয়।

বিজয় 52 একটি বাংলা টাইপিং সফটওয়্যার। ওয়ার্ড এক্সেল পাওয়ারপয়েন্টে বা বিজয় 52 সহ যেকোনো প্রোগ্রামে বাংলা টাইপ করুন। বিজয়ের সাথে বাংলা টাইপ করার জন্য SutonnyMJ একটি জনপ্রিয় ফন্ট। ক্লাসিক বাংলা টাইপিংয়ের জন্য ctrl+alt+b ব্যবহার করুন। এছাড়াও বিজয় 52 ইউনিকোড বাংলা বাইপিংয়ের জন্য তৈরি করা হয়েছে। নিকোশ ফন্ট হল ইউনিকোড টাইপিংয়ের জন্য জনপ্রিয় ফন্ট। ctrl+alt+v ইউনিকোড টাইপিংয়ের জন্য ব্যবহার করা হয়। বিজয় 52 ডাউনলোড করুন এবং পিসিতে ইনস্টল করুন এবং এটি বিনামূল্যে। এই সফ্টওয়্যারটি অ্যাক্টিভেশন কী সহ নতুন বিজয় 52 সংস্করণ। অ্যান্ড্রয়েড ফোনের জন্যও বিজয় বাংলা টাইপিং অ্যাপ ডাউনলোড করুন।


বিজয় বায়ান্ন কম্পিউটার টাইপিং সফটওয়্যার।

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি জগতের কিংবদন্তী, একাত্তরের বীর মুক্তিযোদ্ধা জনাব মোস্তাফা জব্বার ডিজিটাল প্রযুক্তির জন্য পরিচিত হলেও তাঁর কর্মকাণ্ড কেবল এই জগতেই সীমিত নয় । তিনি নিজগ্রামসহ দেশব্যাপী সাধারণ শিক্ষার প্রসার ও শিক্ষায় তথ্যপ্রযুক্তি ব্যবহারের ব্যাপারেও অবিরাম কাজ করে যাচ্ছেন। তাঁর মাইলফলক কাজের মাঝে রয়েছে কম্পিউটারে বাংলা ভাষার প্রয়োগ, প্রচলন ও বিকাশের যুগান্তকারী বিপ্লব সাধন করা, শিক্ষায় ডিজিটাল প্রযুক্তির ব্যবহার।

তথ্যপ্রযুক্তি শিক্ষার প্রসার এবং বাঙালির হাজার বছরের ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান - এর লালিত স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয়ী অঙ্গীকার বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির একজন সৈনিক হিসেবে কাজ করে তিনি অবিস্মরণীয় অবদান রেখে চলেছেন। ডিজিটাল প্রযুক্তির ও সাধারণ বিষয়ের ওপর অনেকগুলো বইয়ের লেখক, কলামিস্ট ও সমাজকর্মী জনাব মোস্তাফা জব্বার এরই মাঝে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের অনেকগুলো পুরষ্কারে ভূষিত হয়েছেন।


“বিজয়” সফটওয়্যারের মাধ্যমে বাংলা টাইপ।

কম্পিউটার বা ল্যাপটপ এ বাংলা টাইপ করার জন্য বিজয় সফটওয়্যার টি আপনার কম্পিউটারে ইন্সটল থাকতে হবে। ইন্টারনেট থেকে বিজয় সফটওয়্যার টি খুব সহজেই ডাউনলোড করে ইন্সটল করে নিতে পারেন  । ডাউনলোড করার জন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে। এটা একটা পেইড সফটওয়্যার, টাকা দিয়ে কিনে লাইসেন্স সংগ্রহ করতে হবে।


বাংলা টাইপিং করার পদ্ধতি। 

ল্যাপটপ বা দেক্সটপ কম্পিউটারে খুব সহজে, বাংলা টাইপ করতে পারেন। আশা করি আপনি আপনার কম্পিউটারে, বিজয় সফটওয়্যার টি ইন্সটল করে নিয়েছেন। বিজয় সফটওয়্যার মাধ্যমে,ল্যাপটপ কিংবা কম্পিউটার কিংবা ম্যাক অপারেটিং সিস্টেম বা অ্যান্ড্রয়েড এর মাধ্যমে। খুব সহজে বাংলা টাইপ করতে পারেন।


ল্যাপটপ বা কম্পিউটারে বাংলা টাইপ করার শর্টকাট।

বিজয়ে মূলত তিন ধরনের টাইপিং মোড রয়েছে। টুলবারের ড্রপডাউন লিস্ট থেকে বিভিন্ন মোড সিলেক্ট করা যায়। আবার কিবোর্ড শর্টকাট ব্যবহার করেও টাইপিং মোড পরিবর্তন করা যায়।

English: ইংরেজিতে টাইপ করতে হলে এ মোড ব্যবহৃত হয়। এটি বিজয়ের ডিফল্ট মোড।

Bijoy Classic: এ মোডে এনসি (ANSI) এনকোডিং ব্যবহৃত হয়। অর্থাৎ এক্ষেত্রেও ইংরেজি/ল্যাটিন বর্ণ ও চিহ্ন টাইপ হয়। উপযুক্ত ফন্ট ব্যবহার করলে ঐ চিহ্নগুলো বাংলা বর্ণ, যুক্তবর্ণ ও অন্যান্য চিহ্নের আকারে দেখায়। অন্য মোড থেকে Bijoy Classic মোডে যেতে হলে Ctrl + Alt + B কি’গুলো একসাথে চাপতে হবে। Bijoy Classic মোডে থাকা অবস্থায় পুনরায় Ctrl + Alt + B কি’ত্রয় একসাথে চাপলে English মোডে চলে যাবে।

Unicode: এ মোডে ইউনিকোড এনকোডিং ব্যবহৃত হয়। অর্থাৎ এক্ষেত্রে সরাসরি বাংলায় টাইপ হয়। এবং ইউনিকোড সাপোর্টেড বাংলা ফন্ট ব্যবহার করে বর্ণের ধরন (Style) পরিবর্তন করা যায়। অন্য মোড থেকে Unicode মোডে যেতে হলে Ctrl + Alt + V কি’গুলো একসাথে চাপতে হবে। Unicode মোডে থাকা অবস্থায় পুনরায় Ctrl + Alt + V কি’ত্রয় একসাথে চাপলে English মোডে চলে যাবে।


বিজয় বায়ান্ন শর্টকাট বা বর্ণমালা টাইপিং।

বিজয় সফটওয়্যার এর কিছু শর্টকাট ব্যবহার করে। আপনি খুব সহজেই কম্পিউটারে বাংলা টাইপ করতে পারবেন। বর্তমান সময়ে অনেক কিবোর্ড পাওয়া যায়, বাংলা লেখা যুক্ত যদি, বাংলা লেখা যুক্ত কিবোর্ড ব্যবহার করেন। তাহলে কিবোর্ড থেকেই,আপনি দেখে নিতে পারবেন। কিভাবে বাংলা বর্ণমালা অর্থাৎ যুক্তবর্ণ অক্ষর টাইপ করতে হয়।


বিজয় সফটওয়ারের হিডেন যুক্তবর্ণ অক্ষর।

আপনি হয়তো বা জানেন বিজয় সফটওয়্যার এর কিছু যুক্তবর্ণ অক্ষর হিডেন করা থাকে। যেগুলো সাধারণ কিবোর্ডে দেখা যায় না । অর্থাৎ যুক্ত করে বর্ণমালা গুলো উঠাতে হয়। সে ক্ষেত্রে অনেকে জানিনা যদি না। জেনে থাকেন তাহলে আপনি আমার। এই পোস্টটি দেখতে পারেনএই ভিডিওটি দেখতে পারেন। খুব সহজেই যেকোনো জায়গায় বাংলা শুদ্ধভাবে লিখতে পারবেন । সম্পূর্ণ বর্ণমালা অক্ষর গুলো মুখস্ত করতে পারবেন।