কিভাবে কম্পিউটারে বাংলা লিখবেন অভ্র কিবোর্ড দিয়ে।

কিভাবে কম্পিউটারে বাংলা লিখবেন অভ্র কিবোর্ড দিয়ে। অভ্র কিবোর্ড ডাউনলোড | Avro Keyboard download for Windows 10 | download for PC | সফটওয়্যার

কিভাবে কম্পিউটারে বাংলা লিখবেন অভ্র কিবোর্ড দিয়ে।
কিভাবে কম্পিউটারে বাংলা লিখবেন অভ্র কিবোর্ড দিয়ে। অভ্র কিবোর্ড ডাউনলোড | Avro Keyboard download for Windows 10 | download for PC | সফটওয়্যার


অনেকে কম্পিউটারে ইংলিশ টাইপ করেন । আপনি চাচ্ছেন ইংলিশ টাইপ করবেন, অটোমেটিক্যালি বাংলায় রূপান্তরিত হয়ে যাবে। তাহলে অভ্র কিবোর্ড ব্যবহার করতে পারেন । ইংলিশে লিখবেন স্বয়ংক্রিয়ভাবে বাংলায় টাইপ হয়ে যাবে । কিভাবে অভ্র কিবোর্ড এর সাহায্যে বাংলা লেখা যায় আসুন দেখে নেয়া যাক। 

অভ্র কিবোর্ড কিভাবে ডাউনলোড করবেন বাংলা লেখার জন্য ।

অভ্র কিবোর্ড বাংলা লেখার জন্য একটা ভালো এবং ওপেনসোর্স সফটওয়্যার। যার সাহায্যে খুব সহজেই, ল্যাপটপ কিংবা কম্পিউটারে বাংলা টাইপ করা যায়। একদম বিনামূল্যে,সফটওয়্যার টি ডাউনলোড করে, ইনস্টল করতে পারেন ।ডাউনলোড এর জন্য নিচে লিংক দেয়া রয়েছে। ( Download LInk ) 

কিভাবে অভ্র সফটওয়্যার ইন্সটল করবেন । 

প্রথমে অগ্র সফটওয়্যারটি ইন্টারনেট থেকে ডাউনলোড করে নিন যেখানে । ডাউনলোড করে রেখেছেন। লোকেশনে গিয়ে । ডাবল ক্লিক করে নেক্সট এ ক্লিক করে ইন্সটল করুন । প্রয়োজন হলে স্কিনশট গুলো ফলো করুন । আশা করি খুব সহজে, ডাউনলোড এবং ইন্সটল করে, বাংলা লিখতে পারবেন ।

০১ স্টেপ > সফটওয়ারটির উপর ডাবল ক্লিক করুন । 

০২ স্টেপ > এবার ইয়েস বাটনে ক্লিক করুন । তারপর নেক্সট এ ক্লিক করুন ।

০৩ স্টেপ > এবার ডিফল্ট রেখে নেক্সট এ ক্লিক করুন । 

০৪ স্টেপ > চাইলে লোকেশন অর্থাৎ ইনস্টল কোথায় হবে । চেঞ্জ করতে পারেন । অথবা ডিফল্ট রেখে নেক্সট এ ক্লিক করুন ।

০৫ স্টেপ > এবার ডিফল্ট রেখে নেক্সট এ ক্লিক করুন । 

০৬ স্টেপ > এবার ইনস্টল বাটনে ক্লিক করুন ।

০৭ স্টেপ > এবার অপেক্ষা করুন ইন্সটল হওয়ার জন্য ।

০৮ স্টেপ >এবার ফিনিশ বাটনে ক্লিক করুন । 

০৯ স্টেপ > এবার অভ্র কিবোর্ড টি ওপেন করুন অথবা কম্পিউটার রেস্টার্ট করুন । ওপেন করার জন্য কম্পিউটারে স্টার্ট এ ক্লিক করুন সেখানে দেখতে পাবেন। 

১০ স্টেপ > এবার উপরে টপ জব্বার দেখতে পাবেন । একটা মেনু আসবে ,এখান থেকে বাংলা সিলেক্ট করে নিন। যে কোন জায়গায় বাংলা লিখতে পারেন । 

১০ স্টেপ > এবার যেকোনো জায়গায় । ল্যাপটপ কিংবা কম্পিউটার দিয়ে বাংলা টাইপ করুন ।

হয়ে গেল সফলভাবে, অভ্র কিবোর্ড ইন্সটল করা এবং কিভাবে বাংলা লিখতে হয় । যদি না বোঝেন । তাহলে কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দিবেন ।আপনাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ ।

কিভাবে অভ্র কীবোর্ডের সাহায্যে মোবাইলে বাংলা লিখবেন।

মোবাইল দিয়ে বাংলা লেখার জন্য। ছোট্ট একটি অ্যাপস ইন্সটল করে নিতে পারেন । যার মাধ্যমে সহজে বাংলা টাইপ করতে পারেন। আমরা অনেকে ইংলিশে টাইপ করি। কিন্তু বাংলায় অটোমেটিক কনভার্ট করতে চাই। সে ক্ষেত্রে এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন । ইংলিশ লিখলে স্বয়ংক্রিয়ভাবে বাংলায় লেখা হয়ে যাবে। ( Post Link )

কিভাবে কম্পিউটারে  বিজয় দিয়ে বাংলা লিখবেন

কম্পিউটার কিংবা ল্যাপটপে, খুব সহজেই বাংলা লিখতে পারেন । অনেক সময় ল্যাপটপ কিংবা কম্পিউটারে, বাংলা টাইপ করার প্রয়োজন হয়। সে ক্ষেত্রে বিজয় সফটওয়্যার ব্যবহার করতে পারেন । যার মাধ্যমে ক্লাসিক বাংলা লিখতে পারেন। খুব সহজে, অফিশিয়াল বাংলা লেখার জন্য সফটওয়্যার টি ব্যবহৃত হয়। ( Post Link )